Bangla golpo বিকেলের ভালোবাসা(part-I)

Share with your friends
Bangla golpo bikeler bhalobasha part 1

Bangla golpo বিকেলের ভালোবাসা

।।১।।

রিক্সার আওয়াজে টনক এলো। রোজ সকালে অফিসে বেরোনোর সময় সামনের চায়ের দোকানে বসে চা খাই। আজও রুটিনের ব্যতিক্রম ঘটেনি। কিন্তু আজ একটা জিনিস দেখে অনেক দিন পর ফিরে গেলাম জীবনের আরও আট টা বছর পিছনে।

রিমি, তোকে যখন প্রথমবার গলির মোড়ে দাঁড়িয়ে থাকতে দেখেছিলাম, সেদিনই জীবনের প্রথম উইকেট হারিয়েছিলাম। প্রথমে আর পাঁচটা ছেলের মতো আমিও তোর রূপে মুগ্ধ হয়েছিলাম। কিন্তু যত দিন যেতে থাকলো আমি বুঝতে পারলাম, আমার মনের আঁধারে থাকা ঘর গুলোতে তুই আমার অজান্তেই ঢুকে পরে সব আলো জ্বালিয়ে দিয়েছিস। আমার কোনো কিছুই আর তোর অজানা ছিলনা। তোর থেকে সেদিনও কিছু চাইনি আমি। আর আজও কিছুই চাইনা।

এতগুলো বছর পর তোকে যে আবার কোনোদিনও দেখতে পাবো সেটাই ভাবিনি। জানি, ভালো আছিস তুই। তোর স্বামী সংসার নিয়ে। আজ তোকে অন্য ভাবে দেখলাম। খুব সুন্দর লাগছে তোকে রিমি। তুই মা হতে চলেছিস।

আমি এতদিন পর তোকে আসতে দেখে ঠিক আগের মতোই নির্লজ্জের মত তোর সাথে কথা বলতে চলে গেলাম।

আর তুইও ঠিক আগের মতই বললি, “অভিদা, কি গো কেমন আছো?” আমি বললাম, “এই তো দিব্যি আছি। এখন কিন্তু অনেক সাবধানে থাকতে হবে তোকে।” রিমি বললো, “সে তো বটেই। By the way তুমি কি আর বিয়ে টিয়ে করবে না অভিদা? একটা খাওয়া এভাবে মিস যাবে?” আমি বললাম, “সে আমি  তোকে এমনই খাইয়ে দেব। বিয়ে টিয়ে আমার কম্ম না”।

Bangla golpo বিকেলের ভালোবাসা

রিমিকে লাগেজ নিয়ে যেতে হেল্প করলাম একটু। ফিরে আসার সময় রিমি সেই আগের মতই হেসে টাটা করে চলে গেলো। আমিও ফিরে এলাম। নাঃ! মনের কথা ওকে কোনোদিনও বলিনি। সাহস পাইনি। পাছে ওর খারাপ লাগে!

একবার অনেক মনের জোর নিয়ে বলতে গিয়েছিলাম। সেদিন ওকে দেখতে এসেছিল ওর বর আর তার বাড়ির লোক। আমি জানতাম না। কিন্তু ওরা চলে যাওয়ার পর রিমিকে এত খুশি দেখে আমি নিজেই এত খুশি হয়ে গিয়েছিলাম, যে আর ওকে মনের কথা বলার কথাটা মনেই ছিলনা। আজ ওকে ভালো থাকতে দেখলে আমিও ভালো থাকি।

সোশাল মিডিয়াতে ওকে দেখি,  এটাই বুঝতে পারি, ও খুব ভালো আছে। নাঃ! ওকে না বলার কোনো আক্ষেপ নেই আমার। ওর খিলখিল করে ঝর্নার মতো বয়ে যাওয়া একরাশ হাসিই আমার জীবনীশক্তি। আর এটাই আমার ভালোবাসা।

Hope you liked the first part of the bengali story bikeler bhlobasha. Let us know your thoughts in the comments section below.

Click here to read the second part of the bengali story বিকেলের ভালোবাসা.

To read more exciting creative stories click here.

18+

2 thoughts on “Bangla golpo বিকেলের ভালোবাসা(part-I)”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *